17 May 2014

সোমের চোখে আমি কেমন


সোমের চোখে আমি কেমন সেটা জানতে খুব ইচ্ছা করে, যদিও আমার চোখে সোম একজন অর্ধপূর্ণ আমিওয়ালা ।

যাইহোক সবচেয়ে বড় চিন্তার বিষয় হল - সোম কোথায়? কোনো খবর নেই যে?! আমি জীবিত কিনা সেই খোঁজখবর সোম অনেকদিন ধরে নিচ্ছে না । কিম্বা আমিও এতদিন নিই নি বলে সোমের জন্যে হঠাৎ উতলা হয়ে পড়লুম বুঝি?!

মনে পড়ে যায় সেইসব দিনের কথা । আমি আর সোম দুজনে দুজনকে কাছছাড়া করতাম না । কিন্তু এখন আমার এই দুর্দশাগ্রস্ত অবস্থায় সোম একাবতার না দশাবতার সেটা ভেবে কুলকিনারা পাচ্ছি না ।

- "সোওওওওওম? "

- " কি হল সোম? ডাকছো কেন? "

- "আরে তোমার তো কোনো পাত্তা নেই, কি ব্যাপার? বেঁচে সেচে আছো? "

- "কিছুটা জীবিত, বাকিটা তোমার মৃত্যুরূপ উজ্জীবিত "

- "মানে?"

- "মানে আর কি?! শালা নিজে-ই তো বেপাত্তা আর আমার অস্তিত্ব নিয়ে ধ্যানফ্যান করতে বসেছো?! "

- "তার মানেটা কি বাবা সোম? সব আমার মাথার উপর দিয়ে গেছে... "

- "চিন্তা নেই, আমার মাথার নিচে সব কপি করা আছে । বুঝতে না পারা অবধি রিসেন্ড করতে থাকবো "

- "বেশ তাই হবে । তবে..."

- "প্লিজ্ সোম বিরক্ত করো না আমাকে শান্তিতে থাকতে দাও । এই কটাদিন যা গেলো তুমি ভাবতে-ই পারবে না "

- "আচ্ছা, কিন্তু বলছি তুমি কি আমার ফাঁপা শরীরে আর কোনোদিন আসবে না?"

- "আসবো সোম, তবে আমার এই রক্তমাংসের দলাপাকানো আরো বিচ্ছিরী ভাবে পাক খেয়ে বসে আছে... "

- "না না সে ঠিক আছে । আমি না হয় আমার বহিরাবরণটাকে সেই বুঝে ফাইন-টিউন করে দেবো । তুমি শুধু বলো কবে ঢুকবে?"

- "বলা মুশকিল! তবে জেনে রাখো আমি ঢুকলে-ই তুমি অসম্পূর্ণ হবে । "

- "তা হোক না সোম । তুমি থাকতে-ই পূর্ণতারোধক নিয়ে ভাবার কোনো কারণ দেখছি না "

- "হুম্ ওক্কে বস্ । আসি এবার, বাই "

আচমকা মনে হলো সোম আসলে একটি অস্তিত্বধারক, আর আমি সেই অস্তিত্বহানি করছি । আমি নির্দোষ সোমের রোষের কারণমাত্র ।

No comments:

Post a Comment