9 Jan 2014

চু আর মু


আজকাল অনেকে চু আর মু - দুই মিলে এক কাপ করে দিচ্ছে ভেন্ডিং মেশিন থেকে । চু' নামক যে বোতাম আছে সেটা প্রথমে না টিপলে মু' নামক বোতামটা যেন সক্রিয় হয় না । আর এই আবেগশূন্য মেশিনের জনক কিন্তু আমরা-ই যারা ফেবুতে একটা করে কাপ চালাচালি করি । দুই হাতের ৩-৪টে আঙ্গুলের চাপে । তার সাথে লিপস্টিক মাখা ঠোঁটসুদ্ধু হলুদ গোলমুখ ফ্রি হলেও মাঝে মাঝে কৃপণতা দেখায় অনেকে, আবার অনেকে করে না ।

ডারউইনের ভাষায় বলা যেতে পারে নিম্নলিখিত ভাবে - 
" 'চুমু'তার কারণ সম্পর্কে আমরা চূড়ান্ত কিচ্ছুটি জানি না । নতুন 'লালঠোঁটের' জন্মের জন্যে কেন দুই 'চিহ্নের' মিশ্রণ দরকার ? পুরো বিষয়টা এখন অন্ধকারে ঢাকা । "

তবে এত কারণ না খুঁজে একটা জিনিস বোঝার চেষ্টা করা হোক - আমরা ফেবুতে কাপ চালাচালি করি তার পেছনে আমাদের আবেগ বিন্দুমাত্র কাজ করে না অর্থাৎ চোখের জল ফেলতে ফেলতে করি না , গায়ে শিহরণ জাগিয়ে করি না , লোম খাড়া হওয়া তো দূর অস্ত ।
হতে পারে আগাগোড়া সস্তা আ-( বে )-গ মাত্র ।

" কি বে শালা ? আছিস বে ? কি করছিস বে ? ................ চু-মু নিস " (and/or :-* )

উপরের লাইন একটা উদাহরণ যদিও ঘুরে-ফিরে বলা হয় মেজাজের থার্মোমিটারে মেপে । 

এখন প্রশ্ন হল - "এর নাম ভালোবাসা ?"

শতকরা নিরানব্বই ভাগ ( হিসেবের ত্রুটির জন্যে আমি ক্ষমাপ্রার্থী , কারণ হিসেবটা যান্ত্রিক নয় , পুরোটাই মানবিক ) অবশ্যই এর উত্তরে মাথা উপর-নীচ করবে , বাকি ১ ভাগ দুবার না তিনবার বাঁদিক ডানদিক করবে , আবার নাড়াতেও ভুলে যাবে । যাইহোক এটা কোনো ব্যাপার নয় ।

এবার উপর-নীচ মাথা নাড়া নিয়ে বসা যাক - যারা ভালোবাসা নামের জিনিসে ভর করে ভেন্ডিং মেশিন বসিয়েছে তাদের একটা সোজা প্রশ্ন করা হোক - "এইভাবে চু-মু খেতে পারবে সশরীরে থেকে?"

এর উত্তরে কেউ কেউ ফিক করে হাসবে , কেউ বা মুখ কিছুক্ষণ হা করবে ( অবশ্যই আশেপাশে মৌচাক থাকবে না ) , কেউ বা "ধুর বাল" বলে কেটে পড়বে , বাকিরা নিশ্চয় নিজেদের ভেন্ডিং মেশিনের মাথায় বিশাল বড় একটা চাপড় মেরে বলবে - "কেন পারব না ? আমি মিথ্যা প্রশ্রয় দি না । আমি ইয়ে করতেও পারি বে । আগে দেখা হোক সামনে ঠিক দেখিয়ে দেব চু-মু খাওয়া কাকে বলে বে !!"

এরা কি তাহলে সমকামী বা সমকামিতার সমর্থক ? নাহ । এখানে শেষ নয় ।

যারা চু-মু (and/or :-* ) দেয় তাদের সাথে কোথাও দেখা হল । আর ...... দাঁড়াও, আমার মনে হয় এখানে যারা টেস্ট করতে চায় তারা নিজেরা গিয়ে টেস্ট করে দেখতে পারে উত্তর পাওয়ার জন্যে ।

কিন্তু যারা টেস্ট করতে চায় না তারা নিজেদের ভেন্ডিং মেশিন কে পাশবালিশ করে থাকুক আর রেগুলার পালিশ করুক । তবে এখানে আমার কোনো দ্বিরুক্তি বা বিরোধিতা নেই । ফেবুতে এই সমকামীসত্তাটুকু বেঁচে থাকুক কারণ ভালোবাসা নামের জিনিস-টা কখনো-ই স্থান বা কাল বা পাত্র বিচারাধীন হয় না । এই চুমুত্ব বন্ধুত্বের সমার্থক বা অর্ধার্থক বা ভগ্নার্থক । কোনোমতেই অনর্থক নয় । 

আমাদের ঠোঁটের কোনো প্রাকটিক্যাল নড়াচড়া বা চর্মস্পর্শ করার দরকার-ই নেই । শুধু আঙ্গুলের চাপে-ই বিনা-টেনশনে , বিনা-সংক্রমণে চ-এ উ-কার ম-এ উ-কার জিন্দাবাদ ।

চলো, এবার চুমাই :-*
 

No comments:

Post a Comment