14 Sept 2015

হারিয়ে গেলো কানের লতি দুটো


কোথায় যে হারিয়ে গেলো ফুটোসহ কানের লতি দুটো । নরম তুলতুলে । টোকা মারলে খুদে স্প্রিংয়ের মত দু-তিন নড়ক নড়ে এমন হাড়বিহীন কানের লতি জোড়া খুঁজে পাওয়া যাচ্ছে না সকাল থেকেই ?! শুধু পড়ে আছে হীরের দুল জোড়ায় জোড়ায় । কী যে হবে এই দুলগুলোর ! আর তো ফুটোতে চড়ে ঝুলতে পারবে না । বোধ হয় কানের লতি দুটো কেউ চুরি করে নিয়েছে । হীরের দুল ছেড়ে কানের লতি ?! কেসটা কম আশ্চর্যের নয় বইকি ।

হাতের কব্জিও হাওয়া । হাতের নাড়ি যেখানে টিপটিপ করতো, সেখানে এখন একটা চারআঙুল সমান ফাঁক । মনে হচ্ছে কেউ জীববিদ্যার ল্যাবে কাজ করবে বলে কব্জিটা কেটে নিয়ে গেছে । রোলেক্স বা টাইটান বা এস্পিরিট বা ফসিলস্ এদের যান্ত্রিক কারুকার্য যেন গুরুত্বহীন আজকাল । কাঁটা ঘোরানোর পেছনে যে জটিল প্রযুক্তি কাজ করে তার মূল্য কব্জির চেয়েও কম । কী যে দিনকাল পড়েছে !

কার বা কাদের এত বড়ো স্পর্ধা এইসব চুরি করার সেটা জানি না । তবে বুঝতে পারি একটা আস্ত হৃৎপিণ্ডের দাম কত হতে পারে এই গরমবাজারে । প্রাণচুরি গেছে অথচ প্রাণহীন মানুষটা আরামসে খাচ্ছে-দাচ্ছে-ঘুমোচ্ছে এমন গল্প কেউ কোনোদিন শুনে থাকলে অবাক হবে না । কারণ টাকার লোভের চেয়ে বড় অপরাধ হলো বোধবুদ্ধির এলোমেলোতা ।

No comments:

Post a Comment